Sunday, January 19, 2020

আপনি এখন আমার এই লেখাটি পড়ছেন তার মানে আপনি ইউটিউব মার্কেটিং কোর্স করতে আগ্রহী , স্বাগতম আপনাকে ।

অনেকেই প্রশ্ন করে ভাইয়া ইউটিউব মার্কেটিং আসলে কি?

সহজ কথায় YouTube এ  ভিডিও আপলোড করে অর্থ উপার্জনের একটি সহজ মাধ্যম । তার অর্থ আবার এটা ভাববেন না যে এই কোর্সে আমি আপনাকে এমন কিছু ম্যাজিক শিখিয়ে দেবো তাতে আপনি রাতারাতি বড়লোক হয়ে যাবেন , যদি এমন টা ভেবে থাকেন তাহলে প্লিজ আপনি এই কোর্সে জয়েন করবেন না , এখানে আমি আপনাকে শেখাব কিছু রিয়েল মেথড , যেটার পিছনে কঠোর পরিশ্রম দিলেই আপনি প্রতিমাসে ভালো একটা এমাউন্ট ইনকাম করতে পারেন । এই কোর্সে আমাদের সর্ব নিম্ন টার্গেট থাকবে প্রতিমাসে ৩০০ থেকে ৫০০ ডলার ইনকামের তবে তার জন্য আপনাকে অবশ্যই ৪ থেকে ৫ মাস আমাদের নিয়ম অনুযায়ী কাজ করে যেতে হবে ।

এই কোর্সটিকে আমরা ৩ টি ভাগে ভাগ করেছি

বেসিক ইউটিউব মার্কেটিং কোর্স

সোশ্যাল মিডিয়া মার্কেটিং

এডভান্স ইউটিউব মার্কেটিং কোর্স

↓ বেসিক ইউটিউব মার্কেটিং কি?  ↓

বেসিক ইউটিউব মার্কেটিং এ আমরা শিখবো কি কি বিষয় নিয়ে ভিডিও মেক করা জায় , কেমন একজন ছাত্র কি ভিডিও মেক করতে করে , আবার একজন কর্মজীবীর জন্য কোন ভিডিও বানানোসহজ , এই ভাবে সবার কথা চিন্তা করে ১০ রকম ভিডিও বানানো শেখানো হবে , সাথে কি ভাবে ট্যাগ দিবেন কি ভাবে টাইটেল দিবেন , কি ভাবে বেসিক ভাবে কিছু এস ই ও করবেন সব কিছু ।

↓সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি? ↓

সোশ্যাল মিডিয়া মার্কেটিং এ আমরা শিখবো কি ভাবে আমাদের ভিডিও গুলা সকল রকম পপুলার সোশ্যাল মিডিয়াতে ভাইরাল করতে পারি , যেমন ফেচবুকে কি ভাবে আপনি আমার ভিডিও শেয়ার করলে সেখান থেকে ভালো পরিমান ভিউ নিয়ে আসতে পারবেন । সাথে প্রতিটা সোশ্যাল মিডিয়ার কিছু সিক্রেট শেয়ার করা হবে ।

↓ এডভান্স ইউটিউব মার্কেটিং আসলে কি ?  ↓

এডভান্স ইউটিউব মার্কেটিং কোর্স এ আমরা ইউটিউব আর এডভান্স কিছু ম্যাথড শিখবো । যেমন কি ভাবে ঠাম্বনেলের পাওয়ার ব্যাবহার করে ভিডিও র‍্যাঙ্ক করা জায় , বা কোন ট্যাগ দিলে ভিডিও বেশি ভিউ হবে , আর সব থেকে গুরুত্ব পূর্ণও বিষয় যেটা থাকবে সেটা হল কি ভাবে আপনি আপনার চ্যানেল টা সেফ রাখবেন , সকল বিপদ থেকে মুক্ত রাখবেন।

বোনাস ক্লাস

কোর্স শেষ আমি আপনাদের কিছু বোনাস ক্লাস দেবো , যেখানে থাকবে লাইফ টাইম ইনকামের কিছু আইডিয়া , এবং কিছু প্রাক্টিকাল ফর্মুলা , যেগুলা আমরা ব্যাবহার করি । এবং সাথে পেয়ে যাবেন কিছু পেইড টুলস , যে গুলা আপনার ভিডিও র‍্যাঙ্ক করতে অনেক সাহায্য করবে ।

কিছু সাধারণ প্রশ্ন

কেন আমার কাছে শিখবেন ?

বাংলাদেশে এমন এমন অনেক প্রতিষ্ঠান আছে যেখানে আমার থেকে অনেক অভিজ্ঞ টিচার আছে , অবশ্যই তারা আমার থেকে বেশি জানে কিন্তু কোন টিচারই নিজে ইউটিউবে কাজ করে না , তবে অবশ্যই তারা ইউটিউব সম্পর্কে অনেক কিছু জানে , কিন্তু আপনারা জানেন ইউটিউব ২ দিন পর পর নতুন নতুন নিয়ম নিয়ে আসে এর তাতে সৃষ্টি হয় নতুন নতুন সমস্যা , যেহেতু ওই সকল টিচার ইউটিউবে কাজ করে না তাই তারা নতুন সমস্যা গুলা সম্পর্কে আপডেট থাকতে পারে না , এর এটাই স্বাভাবিক , কিন্তু যেহেতু আমি নিজেই কাজ করি তাই আমি খুব ভালো ভাবে জানি ইউটিউবে কাজ করতে গেলে আপনি সঠিক কি কি সমস্যার পরবেন এর তার সমাধান কি কারন আমি কাজ করতে গিয়ে সকল সমস্যা ফেস করেছি এবং তার সমাধান ও করেছি , হয়তো এখন বুঝতে পারছেন কেন আপনি আমার কাছে শিখবেন ।

কারা শিখতে পারবে ?

আমার মনে হয় ইউটিউব এমন একটা প্লাটফর্ম এখান সবাই কাজ করতে পারেন , ধরে নিলাম আপনি একজন গৃহিণী , সারা দিনে আপনি ২ ঘণ্টা ফ্রি সময় পান , আপনি সেই সময় দিয়েই কিন্তু ইউটিউব মার্কেটিং শিখতে পারেন , এর তাছাড়া ইউটিউব এমন একটা জায়গা এখানে সব পেশার মানুষের জন্য আছে আলাদা আলদা কাজ , আমি নিজেই একজন ছাত্র তাই যারা ছাত্র তাদের জন্য আমি সব থেকে বেশি চেষ্টা করব , কারন আমি জানি একজন ছাত্র কি চায় ।

শিখতে কি কি লাগবে ?

তেমন কিছুই না সুধু একটা কম্পিউটার সাথে ইন্টারনেট , চাইলে আপনি আপনার হাতে থাকা স্মার্ট ফোনে ও শিখতে পারেন , আমার পার্সোনাল অনেক ছাত্র আছে যারা মোবাইল দিয়ে কাজ করে , তাই চাইলে আপনি ও সেটা পারবেন । আবার অনেকে বলে ভাইয়া আমি ভালো ইংলিশ জানিনা আমি কি পারবো ? অবশ্যই পারবেন কারন এখেনে ইংলিশ এর কোন প্রয়োজন নেই , আমরা সব কিছু আপনাকে বাংলাতে শেখাবো এবং আপনি বাংলাতেই কাজ করবেন ।

কোর্স করলে কি ভাবে আয় হবে ?

মনে করুন আপনি গ্রাফিক্স ডিজাইন শিখলেন তাহলে কিন্তু আপনাকে Upwork বা ফাইভারে গিয়ে কাজ করতে হবে , আপনি যেটাই শিখেন না কেন আপনাকে কোন না কোন প্লাটফর্মে গিয়ে কাজ করতে হবে কিন্তু ইউটিউব এমন একটা প্লাটফর্ম আপনি ইউটিউবে কাজ শিখে ইউটুবেই কাজ করতে পারবেন , অন্য কোন প্লাটফর্ম গিয়ে কাজ করা লাগেব না , ইউটিউব থেকে সাধারণত ৪ ভাবে ইনকাম করা জায় , ভিডিও বানিয়ে , অ্যাফিলিয়েট করে , এড বানিয়ে , স্পন্সর থেকে । এর এই ৪টিই আমি আপনাকে শেখাবো ।

কোর্সটি করতে কোথায় আসতে হবে ??

কোথাও আশা লাগবে না , কারন আমাদের এটি অনলাইন কোর্স , আপনি বাসায় বসেই সব কিছু শিখতে পারবেন , প্রয়োজন বোধ্যে আপনি কোর্সের ক্লাস গুলা আপনার কাছে রেখে দিতে পারবেন , যাতে কাজ করতে সুবিধা হয় ।

আমি দেশের বাহিরে থাকি আমি কি পারবো ?

হা অবশ্যই পারবেন , আগেই বলছি আমাদের এটা অনলাইন কোর্স , তাই আপনি পৃথিবীর যেখানেই থাকেন না কেন সেখান থেকে ক্লাস করতে পারবেন ।

ক্লাস গুলা কি লাইভ করতে হবে ?

আমাদের এখানে অনলাইন ও অফলাইন ক্লাস আছে । আপনি চাইলে লাইভে ও করতে পারবেন আবার অফলাইনে ও করতে পারবেন , অফলাইনে করলে বেশি সুবিধা , কারন সেখানে আমাদের ক্লাস গুলা দেয়া থাকবে আপনি আপনার সময় সুযোগ মত ক্লাস গুলা করতে পারবেন ।

ক্লাসে যদি কিছু না বুঝি ??

যদি ক্লাসে কিছু মিস করেন বা না বুঝেন সে ক্ষেত্রে আমাদের সাপোর্ট টিম আছে তারা আপনাদের সকল রকম হেল্প করবে ।

কোর্স করতে কতো দিন সময় লাগবে ??

আমাদের এই কোর্সটি ১ মাসের তবে আপনি যত দিন না সফল হবেন ততো দিন আমাদের থেকে সাপোর্ট পারবেন । সাপোর্ট নিয়ে কোন চিন্তাই করা লাগবে না ।

-৪৫%

ইউটিউব এডভান্স কোর্স

২৬০০ ৪১০০
  • বেসিক ইউটিউব মার্কেটিং কোর্স
  • সোশ্যাল মিডিয়া মার্কেটিং
  • এডভান্স ইউটিউব মার্কেটিং কোর্স