৫ টি কাজ করতে ভুলবেন না আপনার মোবাইল পানিতে পড়ে গেলে

0
60

৫ টি কাজ করতে ভুলবেন না আপনার মোবাইল পানিতে পড়ে গেলে

৫ টি কাজ করতে ভুলবেন না আপনার মোবাইল পানিতে পড়ে গেলে আমারা যখন বাইরে যাই আকাশ একদম উজ্জল থাকে । আচমকা ঝমঝমিয়ে বৃষ্টি নামতে পারে এমন কোনও আন্দাজ করতে পারেননি। এমন সময় মনে পড়ে আমাদের পকেটে মোবাইল ফোন ।এই দিকে পানিতে ভিজলে সমস্যা নেই –কিন্তু মোবাইল তো ভিজে পানি ডুকে যাবে । এমন পরিস্থিতি থেকে নিজের স্মার্টফোনটাকে রক্ষা করতে এই কাজগুলো আপনি করে দেখতে পারেন।

১-বর্ষা চলে আসার আগে আপনার ফোনের সকল তথ্য ‘ক্লাউড স্টোরেজ ‘ করে সেভ করুন বর্ষায় কোনভাবে যদি আপনার ফোন পানি যাই তাহলে আপনার ফোন পরে ঠিক না ও হতে পারে কিন্তু আপনি পরে ফোনের সকল তথ্য ফেরত পাবেন । আর সব সময় চেষ্টা করবেন ভিজে হাতে ফোন না হাত দেওয়ার । তাহলে আপনার ফোন আর বেশি সেভ থাকবে

২- ফোন যদি ভিজে যাই বা না গিয়ে থাকে তারপর ও আপনার ফোন প্রথমে সুইচ-অফ করে দিন । এ টি করলে আপনার ফোনের যন্ত্রগুলি তাদের কাজ করা বন্দো করে দিবে । যার ফলে পানি ঢুকলেও কিছুটা হলে রক্ষা পেতে পারে আপনার মোবাইলের ভিতরের যন্ত্রাংশ। এই কাজ করলে আপনার মোবাইল নষ্ট না হওয়ার আশা থাকে । বেশি ভালো হয় আপনি যদি ব্যাটারি খুলে রাখতে পারেন

৩- মানিব্যাগে পাতলা – হালকা পলিব্যাগ রাখুন । বৃষ্টির মধ্যে আপনার স্মার্টফোনের রক্ষাকবচ হতে পারে এই পলিব্যাগ।

৪- বর্ষা সময় আসার আগে আপনি বাজার থেকে ওয়াটার – পুরুফ মোবাইল কভার কিনে নিন । আপনার স্মার্টফোনটিকে এই কভারের মধ্যে ভরে দিন। মোবাইল খারাপ হয়ে যাওয়ার দুশ্চিন্তা দূর হয়ে যাবে ১০০% ।

৫- বর্ষা হচ্ছে কিন্তু আপনি চাইছেন ফোনে কথা বলবেন – এ সময়ে ফোন হাতে নিলে তো ভিজে যাবে । তাই আপনি ব্লুটুথ-ইয়ারফোন ব্যবহার করতে পারেন। আপনি যদি উপরের ৫ টি উপাই ব্যবহার করেন । তাহলে আপনার ফোন বৃষ্টিতে বিজলে ও নষ্ট হবে না সহজে । আশা করবো আপনার অনেক উপকার এ আসবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here