বুস্টিং এর সঠিক নিয়ম জেনে নিন।

0
108

আপনি কি জানেন? আপনি বুস্টিং করতে গিয়ে প্রতিনিয়ত ভুল পদ্ধতি অবলম্বন করছেন। আর যে কারনে আপনার বুস্টে রিচ কম হওয়া থেকে শুরু করে সেল কম হয়ে হচ্ছে?

অনলাইন মার্কেটিং নতুন কিছু না, কম বেশি সকল অ্যাকটিভ বিসনেস এখন অনলাইন মার্কেটিং করছে। আপনি যদি না করে থাকেন তাহলেও লেখাটি পড়ুন আজ নয়তো কাল কাজে লাগবে। আর যদি আপনি রেস্টুরেন্ট বা কোন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক হয়ে থাকেন এবং অনলাইন মার্কেটিং করে থাকেন তাহলে লেখাগুলো পড়াটা আপনার জন্য অত্যন্ত জরুরি। তাই আশা করবো পুরো লেখাটি মন দিয়ে পড়বেন।

যে কেউ আজকাল ইউটিউব দেখে “বুস্ট অ্যাড” দিতে পারে, আপনিও হয়তো ট্রাই করেছেন। কিন্তু অ্যাড থেকে যখন সেল আসেনা তখন এই সমস্যার সমাধান কয়জন করতে পারে? নিচে সংক্ষেপে আলোচনা করা হল কি কারণে অ্যাড ব্যর্থ হয়।

শুধুমাত্র কার্ড থাকলেই আর বুস্টে ক্লিক করেই পোস্ট বা পেজ বুস্ট করলেই আপনি ভালো ফলাফল পাবেন না।

তাই লক্ষ রাখুন নিচের ধাপ গুলো:

১) চোখে ও মনে লেগে থাকার মতো ডিজাইনের বিকল্প নেই সেটা গ্রাফিক্স হোক আর ভিডিও ই হোক। মনে রাখবেন সেটা অবশ্যই ইনফমেটিভ হবে হবে । আপনার পন্যের গুনগুলো তাতে যেন অবশ্যই প্রকাশ পায়। ( মনে রাখবেন: মানুষ সুন্দর ও পরিপাটি জিনিস বেশি পছন্দ করে)

২) পেইজের অরগানিক রিচ লিভেলের প্রতি সর্বোচ্চ গুরুত্ব প্রদান করা। পোষ্ট করার পর থেকে ওরগানিক ফর্মুলায় পোষ্ট এর যে ভিউ হয় সেটিই অরগানিক রিচ।
ফেসবুক রুলস অনুসারে কোন পোষ্টের অরগানিক রিচের উপর তার বিক্রি নির্ভর করে।

৩) আপনার কম্পিটিটরদের তুলনায় আপনার পজিশনিং ও প্রপোজাল ভাল করার জন্য পেইজ রিলেটেড পোষ্ট করে যান।

৪) খরচ করে যেহেতু একজনকে আপনার এড এর দেখাচ্ছেন, উনি কমেন্ট বা ম্যাসেজ করলে আপনার উচিত সাথে সাথে উনাকে উত্তর দিয়ে উনাকে ফোন নম্বর বা লিড কালেক্ট করে নেয়া ফোনে কনভেন্স করে সেলস ক্লোজ করা।

৫) সেলস এর পর কাষ্টমার ফলোআপ করা পন্যটি কেমন লেগেছে, পন্যটি ঠিকমত পেয়েছে কিনা?, অন্য আর কি অসুবিধা মনে হয়েছে? আর পরিশেষে পেইজ এর জন্য ভাল মন্তব্য দেয়ার জন্য আবেদন করা। কারন আপনার ব্যবসায়ের সুনাম আপনার ব্যবসায়ের একটি অমূল্য সম্পদ। তাই সম্পদ বাড়াতে একটু কষ্ট করতে হবে।

৫) আপনার মূল বক্তব্য পণ্যের গুনগত পাথ্যক্য আপনি আপনার পণ্যের ভালো দিক গুলো উপস্থাপন করুন। অযথা লাইন না বাড়িয়ে মূল বক্তব্যগুলো তুলে ধরুন যত ছোট পরিসরে সম্ভব।

৬) ছবির থেকে একটি ভিডিও অত্ত্বাধিক শক্তিশালী তাই ছবির থেকে ভিডিও দিন এতে পন্যের প্রচার বেড়ে যাবে বহুগুনে। ধরুন ১ মিনিট সময় ব্যয় করে একটা পোষ্ট পরার ধৈর্য
অনেকেরই থাকে না। যেমন এই পোষ্টটির কথা ধরুন। এই একই কথা লিখতে যেমন অনেক সময় ব্যয় হয়েছে তেমনি এটি পড়তে অনেক সময়ের প্রয়েজন কিন্তু প্রেক্টিকালি এবিষয়ের উপর যেমন তেন ঘরোয়া ভিডিও হলেও সেটি লিখা থেকে অধিক গুরুত্ত্বপূর্ণ । সর্বদাই এই বিষয়টি মনে রাখবেন।

এই বিষয়গুলো সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ স্মার্ট মার্কেটিং মানে সেল, কিন্তু স্ট্রেটিজিক মার্কেটিং মানে সেল + রিপিট কাস্টমার।

তাই সবাই ভালো থাকবেন।
ধন্যবাদ সবাইকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here